প্রবাসীর ঐক্যতাই বাংলাদেশ

আমাদের সম্পর্কেঃ

প্রবাসীর কণ্ঠ বিভিন্ন দেশে একটি বাংলাদেশী সম্প্রদায় গড়ে তোলার ইন্টারনেট ভিত্তিক উদ্যোগ। এটি এমন একটি প্ল্যাটফর্ম যেখানে প্রবাসে বসবাসরত মানুষেরা মূল্যবান প্রগতিশীল ডিজিটাল সামগ্রী যেমন, ভিডিও, ই-বুকস, অনলাইন প্রশিক্ষণ, পরামর্শ, এবং ব্যবসায় কেস স্টাডি এই সম্প্রদায়ের অন্য মানুষদের জন্য শেয়ার করবে। 

সাম্প্রতিক গবেষণা এবং প্রতিবেদনে আমরা বিভিন্ন আন্তর্জাতিক মিডিয়া এবং প্রতিবেদনের মাধ্যমে লক্ষ্য করেছি যে, ভারত ও ফিলিপাইন এর প্রবাসীদের মত পৃথিবীর বিভিন্ন দেশে কর্মরত বাংলাদেশী প্রবাসীরা পর্যাপ্ত মজুরী, বেতন, অন্যান্য সুযোগ-সুবিধা সুবিধা পাচ্ছেন না। 

এর কারন হল, অন্যান্য দেশের শ্রমিকরা সু প্রশিক্ষিত, দক্ষ এবং কখনও কখনও পেশাগতভাবে বিভিন্ন কোম্পানির দ্বারা প্রত্যয়িত। যেহেতু বাংলাদেশি শ্রমিকরা যথাযথ প্রশিক্ষণপ্রাপ্ত নয়, তাদের পর্যাপ্ত শিক্ষা নেই এবং কোন কোম্পানির পেশাদার প্রত্যয়নপত্র নেই, তাই তাদের কাছে নিজেদেরকে উন্নত করতে নিজে উদ্যোগী হয়ে কোন ব্যবসায়িক প্রশিক্ষণ বা ব্যবসায়ীক উদ্যোগ নেওয়া ছাড়া আর কোন রাস্তা নাই।

প্রবাসীর কণ্ঠ তাদের একত্রিত হয়ে, পুনর্বিবেচনা করে ব্যবসা, প্রশিক্ষণ এবং বিনিয়োগ শুরু করার উদ্যোগ নিতে উৎসাহিত করবে। প্রবাসীর কণ্ঠ তাদের একটি প্ল্যাটফর্ম এক করে দেবে যেখানে তারা শূন্য থেকে শুরু করার সুযোগ পাবে।

এটাই স্বাভাবিক যে তাদের কারও কাছে হয়তো অর্থ আছে কিন্তু তারা কীভাবে বিনিয়োগ করবেন তা জানেন না, তাদের মধ্যে কারো হয়তো সময় আছে কিন্তু টাকা নাই, কারো হয়তো ভালো ব্যবসায়িক ধারণা আছে কিন্তু তার হয়তো সময় নেই। 

এটি একটি বিশাল উদ্যোগ হবে যেখানে সমস্ত বাংলাদেশী প্রবাসীরা একটিমাত্র কমিউনিটি প্ল্যাটফর্মের এর সাথে সংযুক্ত থাকবে এবং নিজেরা নিজেদের উন্নয়নে সহযোগিতা করবে।